বেঁচে থাক ভালবাসা
- মারুফুল আনাম রঙ্গন ০৫-০৫-২০২৪

আমার অশ্রুতে লোনা কষ্ট ঝরেনা আর,
বঙ্কিম ঠোটে মাখা মৃদু হাসিতেও
আজ ব্যথা খুঁজে পাওয়া ভার;
চোখের ওপারে আরেকটি স্বপ্নালু চোখ নেই,
খুঁজে দেখো তুমি, শহরের পথে
চেনা চোখ,চোখে হাসি মেখে হেটে চলে এক
উদাসী স্বপ্নান্ধ; চিনবে তো?
ভবঘুরে এক অচেনা আমায়?

তবু ঘুম ঘুম চোখ খুঁজে যায় দীর্ঘশ্বাস,
সেকেণ্ডে মিশে থাকে চেনা বেদনা,
ভুলে থাকা রক্তের প্রবাহে শুণ্যতাটা
হয়ত কেবল মাঝরাত্তিরেই অঙ্গার হয়ে জ্বলে,
পথ খুঁজে চলে চোরা স্মৃতি,
মুঠো মুঠো অভিনয়ে পাতানো জীবনের ব্যস্ততায়---
হয়ত এ আমি ই , চেয়ে দেখো !
নতুন করে চিনতে পার যদি!

মাঝরাত্তিরের আনমনা স্বপ্ন বলে যায়,
ভালবাসা বেঁচে থাক;
সে স্বপ্ন আজ সাদাকালো লাগে,
রং ভুলে যাই অজস্রবার।

(৮/১১/১৪)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।